Home / Insurance Blog / How U.S. Well being Insurance coverage Works

How U.S. Well being Insurance coverage Works

Well being care in the US might be very costly. A single physician’s workplace go to could price a number of hundred {dollars} and a median three-day hospital keep can run tens of 1000’s of {dollars} (or much more) relying on the kind of care offered. Most of us couldn’t afford to pay such giant sums after we get sick, particularly since we don’t know after we may change into sick or injured or how a lot care we’d want. Medical health insurance affords a approach to scale back such prices to extra affordable, inexpensive quantities.

করোনাভাইরাস: অবরোধ পরিস্থিতি কার্যকর করতে কর্মকর্তাদের ভূমিকা নিয়ে এত প্রশ্ন উঠছে কেন?

বাংলাদেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে দেশজুড়ে যে কার্যত ‘লকডাউন’ পরিস্থিতি চলছে, সেটা নিশ্চিত করতে কাজ করছেন জেলা প্রশাসন, স্থানীয় জনপ্রতিনিধি থেকে শুরু করে আইনশৃঙ্খলা বাহিনী। তবে মাঠ পর্যায়ে কাজ করা এই কর্মকর্তাদের ভূমিকা প্রশ্নবিদ্ধ হচ্ছে বার বার।

সবশেষ যশোরের মনিরামপুরের এক সরকারি কর্মকর্তাকে দেখা যায় তিনি কয়েকজন প্রবীণ ব্যক্তিকে কান ধরিয়ে শাস্তি দিচ্ছেন এবং তাদের সেই ছবি মোবাইলে ধারণ করছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া এই ছবি নিয়ে ব্যাপক সমালোচনা শুরু হয়।

এর জেরে ওই কর্মকর্তাকে শনিবার দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়।

এ ধরণের ঘটনার পুনরাবৃত্তি ঠেকাতে কর্মকর্তাদের কাজের ওপর নজরদারি আরও বাড়ানোর কথা জানিয়েছেন যশোরের জেলা প্রশাসক শফিউল আরিফ।

তিনি বলেন, “যারা এখন থেকে ডিউটিতে যাবেন, তাদের আমরা প্রতিনিয়ত ব্রিফ করছি – যাতে তারা সতর্ক থাকেন। যেন কারও আচরণের মাধ্যমে আইন ভঙ্গ না হয়।”

মাঠ পর্যায়ের সরকারি ও প্রশাসনিক কর্মকর্তাদের সহিষ্ণু আচরণ করার নির্দেশনা দেয়া হলেও এমন আরও কয়েকটি জেলায় দেখা গেছে আইনশৃঙ্খলা বাহিনীকে বেশ মারমুখী অবস্থানে যেতে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া বেশ কয়েকটি ভিডিওতে দেখা গেছে অবরোধ পরিস্থিতি কার্যকর করতে মানুষকে কান ধরে উঠবস করাচ্ছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা, তাদের লাঠিপেটাও করা হচ্ছে।

যশোরের পুলিশ সুপার মোহাম্মদ আশরাফ হোসেন অবশ্য এগুলোকে বিচ্ছিন্ন ঘটনা বলে দাবি করছেন।

“কয়েকজনের দুর্ব্যবহারের দায় তো পুরো বাহিনী নিতে পারে না। এরপরও আমরা ক্যাম্প, পুলিশ ফাঁড়ি, থানা লেভেল, প্রতিটি পর্যায়ের সব পুলিশকে আমরা বারবার বলছি মাঠে তদারকির সময় কারও সাথে দুর্ব্যবহার করা যাবে না। তারপরও কেউ এমনটা করলে আমরা বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করবো” – বলেন মি. হোসেন।

এদিকে করোনাভাইরাসের প্রকোপ নিয়ে সচেতন করার পরও মানুষ আইন ভাঙছে বলে অভিযোগ করেছেন স্থানীয় জনপ্রতিনিধিরা।

সরকারি কর্মকর্তা বা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সাধারণ মানুষকে বাড়িতে থাকার অনুরোধ করলেও অনেকেই খেয়ালখুশি মতো ঘুরে বেড়াচ্ছেন বলে অভিযোগ করেন স্থানীয় বাসিন্দা সাইফুল জুয়েল।

“সরকার নির্দেশ দিয়েছে যে মানুষ যেন খুব প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের না হন। কিন্তু সন্ধ্যার পরে কেউ আর এসব নিয়ম মানে না। পাড়া-মহল্লার মোড়ে দাঁড়িয়ে মানুষ আড্ডা দেয়, চা খায়।”

“প্রশাসনের কর্মকর্তা মাইকিং করছেন, তাদেরকে সতর্ক করে যাচ্ছেন। কিন্তু কেউ কোন পাত্তাই দিচ্ছে না” – বলেন মি. জুয়েল।

বেশিরভাগ পুলিশ বর্তমানে মাঠ পর্যায়ে মানুষকে সচেতন করার চেষ্টা করছে। পুলিশের সদর দফতর থেকেও মাঠ পর্যায়ে কাজ করা ওই পুলিশ কর্মকর্তার আচরণ নিবিড়ভাবে নজরদারি করা হচ্ছে।

তবে মানুষের সহায়তা তারা পাচ্ছেন না বলে অভিযোগ করেন মি. রানা।

“আমাদের ফিল্ড রিয়েলিটিটা এরকম যে আপনি দশজনকে বলছেন আইন মানতে। কিন্তু, কেউই শুনল না। এরপর ১১তম বার কিন্তু আপনি উত্তেজিত হয়ে পড়বেন। যদিও সেটা গ্রহণযোগ্য না।”

“এখন মানুষ সেই উত্তেজিত মুহূর্তটি ফেসবুকে ছেড়ে দিচ্ছে। এর আগে ১০ জন ব্যক্তি যে আইন ভেঙেছেন সেটা ওই ছবিতে বা ভিডিওতে কেউ দেখছে না। মানুষকে আইন মেনে চলাতে আমাদের রীতিমত নাকানি-চুবানি খেতে হয়।”, তিনি বলেন।

এর আগে, মাঠ পর্যায়ের পুলিশ সদস্যদের অত্যন্ত সহনশীলতা, পেশাদারিত্ব ও বিনয়ের সঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছেন পুলিশের আইজি জাবেদ পাটোয়ারি।

One of many issues well being care reform has finished within the U.S. (beneath the Inexpensive Care Act) is to introduce extra standardization to insurance coverage plan advantages. Earlier than such standardization, the advantages supplied assorted drastically from plan to plan. For instance, some plans lined prescriptions, others didn’t. Now, plans within the U.S. are required to supply a variety ofimportant well being advantages” which embrace

  • Emergency providers
  • Hospitalization
  • Laboratory checks

About helpdesk